Tuesday , September 29 2020

জাতীয় শোক দিবসে বিনামূল্যে বাইসাইকেল পেলেন ৪৮০ শিক্ষার্থী

???????????????????

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও বাণিজ্যমন্ত্রী মুক্তিযোদ্ধা টিপু মুনশি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি। প্রাণঘাতি করোনায় বিশ্ব অর্থনীতির বিপর্যয়ে শোকের মাসে শোককে শক্তিতে রূপান্তরিত করে বাংলাদেশকে একটি সুখী ও সমৃদ্ধ দেশে পরিণত করা এখন আমাদের প্রধান লক্ষ্য।

শনিবার দুপুরে তার নির্বাচনী এলাকা রংপুর-৪ আসনের কাউনিয়ায় জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত শোক সভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শোকসভা শুরুর আগে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি কাউনিয়া উপজেলা পরিষদ চত্বরে নির্মিত বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। উপজেলা পরিষদের অর্থায়নে ৪৮০ জন শিক্ষার্থীর মাঝে বিনামুল্যে বাইসাইকেল বিতরণ করেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি জনগণের অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে সারাজীবন সংগ্রাম করে গেছেন। ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ার স্বপ্নছিল তার। তাই আমাদের সবার দায়িত্ব হবে জ্ঞানগরিমায় সমৃদ্ধ হয়ে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে সম্পূর্ণ করে বাংলাদেশকে একটি সুখী ও সমৃদ্ধ দেশে পরিণত করা। তাহলেই শোকের মাসে আমরা চিরঞ্জীব এই মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করতে পারব।

তিনি বলেন, ২০২০ সাল বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত হচ্ছে। আমাদের অনেক আশা ছিল দেশের সব মানুষকে সঙ্গে নিয়ে জাকজমকভাবে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালন করার। কিন্তু প্রাণঘাতি করোনা সব আশা স্থগিত করে দিয়েছে।

শোক সভার অনুষ্ঠানে কাউনিয়া উপজেলা নির্বাহী অফিসার উলফৎ আরা বেগমের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, ভাইস চেয়ারম্যান আঙ্গুরা বেগম, শহীদবাগ ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল হান্নান, মুক্তিযোদ্ধা সরদার আব্দুল হাকিম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *